বাবার দেখা স্বপ্নই সত্যি হল, পুলিশ সার্জেন্ট – রাজীব কুমার মিত্র

0
284

বাবার দেখা স্বপ্নই সত্যি হল বললেন পুলিশ সার্জেন্ট রাজীব  কুমার মিত্র। 

নামঃ রাজীব কুমার মিত্র , বাবাঃ রখিন্দ্রনাথ মিত্র,  মাঃ বাসন্তী রানী মিত্র, শিক্ষাগত যোগ্যতাঃ এমবিএ, বয়সঃ ২৭ বছর ( অবিবাহিত), পেশাঃ পুলিশ সার্জেন্ট।

রাজীব কুমার মিত্র রাজবাড়ী জেলার  বালিয়াকান্দি উপজেলার  জামালপুর ইউনিয়নের লক্ষ্মণদিয়া    গ্রামে ১৯৯২ সালের ১৭ ই জুন এক মধ্যবিত্ত পরিবারে জন্মগ্রহণ করেন। বাবা রথিন্দ্রনাথ মিত্র পেশায় কৃষি কাজ ও ব্যাবসা করতেন।       দুু ই       ভাই – বোনের মধ্যে রাজীব কুুুমার ছোট।

শৈশবের শুরুতে স্হানীয় লক্ষ্মণদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে লেখাপড়া শুরু করেন।  পরে মধুখালি পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ২০০৮ সালে এস,এস,সি পাশ করেন। এরপর ২০১০ সালে জামালপুর ডিগ্রি কলেজ থেকে এস,এইচ,সি পাশ করেন ও রাজবাড়ী সরকারি কলেজ থেকে (২০১০-২০১১) সালে BBA পাশ করেন। শেষে (২০১৪- ২০১৫) সালে ঢাকা কলেজ থেকে MBA কমপ্লিট করেন।

   বাবার স্বপ্ন  ছিল  ছেলে বড় হয়ে লেখা পড়া শিখে সরকারি চাকুরী করবে। অপরদিকে রাজীব কুমারের মামা সূজন দে একজন পুলিশ অফিসার আর  সেই থকে স্বপ্ন  দেখা   শুরু হয় রাজীব কুমারের। অবশেষে ২০১৭ সালের ১৮ ই নভেম্বর ” সার্জন্ট অব পুলিশ ” ডিপার্টমেন্টে যোগদান করে স্বপ্নপূরন করেন। রাজীব কুমারের চাকুরীর পিছনে যার বেশি সহযোগিতা   সে হল তার বন্ধু কামাল মন্ডলের।

সেই শৈশব থেকে নিজেকে প্রতিষ্ঠিত করতে গ্রামের কাদামাখা রাস্তায় সাইকেলে চড়ে আবার কখনো নৌকা দিয়ে স্কুলে যাওয়া। কলেজ জীবনে এসে নিজেই টিউশনি করিয়ে নিজের লেখাপড়ার খরচ চালোনো ছেলেটাই আজ পুলিশ সার্জন্ট।

রাজীব কুমার মিএের জীবনীতে এটাই প্রমান হয় ” নিজের ইচ্ছে আর উদ্যমশক্তি থাকলে অবশ্যই একদিন ইচ্ছে পুরণ হবে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here