নিজের ইচ্ছে শক্তি ও পরিশ্রম দিয়ে সব কিছু করা সম্ভব : নিশান ইসলাম

0
28

লাইফ স্টাইল

নিজের ইচ্ছে শক্তি ও পরিশ্রম কাজে লাগিয়ে সবকিছু করা সম্ভব। এমনটাই বললেন, মো. নিশান ইসলাম। প্রতিবেদন সূত্রে জানা যায়, তার নানান ইচ্ছে শক্তি ও পরিশ্রমের কথা। আজ আপনাদের সামনে তুলে ধরবো সেই তরুণের অজানা কিছু তথ্য।

নামঃ মোঃ নিশান ইসলাম , ডাকনামঃ নিশান, পিতার নামঃ মোঃ রুহুল আমীন, মায়ের নামঃ ফুলমতি বেগম, গ্রামঃ মাধবপুর, থানাঃ জীবন নগর, জেলাঃ চুয়াডাঙ্গা।

উচ্চতাঃ ৫.৭”, শখঃ ইউটিউবে কাজ করা, প্রিয় রং- সাদা কালো, প্রিয় খাবার – ভাত- মাছ ও ফল।

নিশান ইসলাম ১৯৯৭ সালে ১২ ই ডিসেম্বর চুয়াডাঙ্গা জেলার জীবন নগর থানার মাধবপুর গ্রামে এক মধ্যবিত্ত পরিবারে জন্ম গ্রহণ করেন। তার পিতা মোঃ রুহুল আমীন পেশায় কৃষিকাজ করেন। মা ফুলমতি বেগম পেশায় গৃহিনী। নিশান ইসলাম বাবা মায়ের বড় সন্তান। নিশান এর ছোট একটি বোন আছে। আমরা খুব সহজে বলতে পারি, মা বাবা ও ছোট বোন নিয়ে নিশান এর পরিবার।

নিশান ইসলামের শিক্ষা জীবন শুরু হয় স্হানীয় এক মাদ্রাসা থেকে। মাধবপুর দাখিল মাদ্রাসা থেকে তার হাতেখড়ি। তারপর ২০১৭ সালে মিনাজপুর সেকেন্ডারী মাধ্যমিক বিদ্যালয় থেকে এস,এস,সি পাশ করেন। পরে খালিশপুর শহীদ জিয়াউর রহমান ডিগ্রি কলেজ ভর্তি হন। ২০১৮ সালে সেখান থেকে সে সফলতার সাথে এইচ,এস,সি পাশ করেন। বর্তমান যশোর এম,এম কলেজে অর্নাস (২য় বর্ষ)  পড়াশোনা করেন।

নিশান ইসলামের এখন স্বপ্ন অনলাইন ও ইউটিউব ক্যারিয়ার টা আরেকটু উন্নতি করা।

নিশান মনে করেন, বর্তমান বাংলাদেশে লক্ষ লক্ষ বেকার যবুক ভাই বোন আছেন, তারা চাকরির জন্য হন্য হয়ে দ্বারে দ্বারে ঘুরছেন। তার চেয়ে উত্তম হলো নিজে কিছু করা। অর্থাৎ অনলাইনে এসে খুব সহজে ক্যারিয়ার গঠন করা সম্ভব। তাই সে নিজে ইউটিউবে তার চ্যানেলে ভিডিও দিয়ে সবাইকে বোঝানোর চেষ্টা করেন।

প্রতিবেদন সূত্রে জানা যায়, নিশান ইসলামের এই অনলাইন ক্যারিয়ারে বাবা মায়ের কাছ থেকে বেশ ভালো সহযোগিতা ও সমর্থন পেয়েছেন। বাবা মার স্বপ্ন নিশান ভালো কিছু করুক এটাই তাদের শুভ কামনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here