চীনের গোপন তথ্য ফাঁস! করোনা ভাইরাসে মৃত্যু হয়েছে ২৪৫৮৯ জন

0
16

ডেস্ক রিপোর্ট –  

সম্প্রতিকালে চীনের উহান শহরে ছড়িয়ে পড়া করোনা-ভাইরাসের কারণে মোট মৃত্যুর সংখ্যা ৫৬৩ জন ও চীনের বাহিরে হংকং ও ফিলিপাইনের মিলে আরো ২ জন, এই মোট সংখ্যা  ৫৬৫ জন বলে, চীনের সরকারি যোগাযোগ মাধ্যম গুলোতে প্রকাশ করা হয়েছে কিন্তু কয়েকদিন আগে চীনের একটি প্রযুক্তি প্রতিষ্ঠান দাবী করেছেন, এই মৃত্যুর সংখ্যা ২৪ হাজার ৫৮৯ জন ও করোনা -ভাইরাসে আক্রান্ত হয়েছে ১ লক্ষ ৫৪ হাজার ২৩ জন। টেনসেন্ট নামের এই প্রতিষ্ঠানটি এমন তথ্য প্রকাশ করায় নানা প্রশ্নের মুখোমুখি হতে হচ্ছে চীন সরকারকে।

চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান ” টেনসেন্ট” গত শনিবার ১লা ফেব্রুয়ারী তাদের ওয়েবসাইট-পেইজে “” মহামারী পরিস্থিতি পর্যবেক্খণ “” শিরোনামে এমন খবর প্রকাশ করেছেন। সেখানে বলা হয়- এখন পর্যন্ত করোনা ভাইরাসের কারণে মৃত্যু হয়েছে ২৪হাজার ৫৮৯ জন ও আক্রান্ত হয়েছে ১ লাখ ৫৪ হাজার ২৩ জন। যাকিনা সরকারি হিসেবের তুলনায় অনেকগুন বেশি।

ইতিমধ্যেই টেনসেন্ট প্রতিষ্ঠানটির প্রকাশিত এই তথ্যের কারনে-চীন সরকারকে নানা প্রশ্নের সম্মুখীন হতে হচ্ছে। সেই সাথে বেকায়দায়ও পরেছ ন। পরবর্তীতে জানা যায়, প্রযুক্তি প্রতিষ্ঠান “টেনসেন্ট” তাদের কোডিং সমস্যার কারণে এমন ভুল তথ্য এসেছে। এ নিয়ে বেশ চাপের মুখে পরে যায় টেনসেন্ট নামের প্রতিষ্ঠানটি। পরে তাদের পরিসংখ্যান হিসাব ঠিক করে সরকারী হিসেবে করোনা ভাইরাসের কারণে  মৃত্যুর সংখ্যা ও আক্রান্ত সংখ্যা সঠিক তথ্য ঝুলিয়ে দেয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here