ভারতে এক দিনে করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ রেকর্ড

0
34

অনলাইন ডেস্ক – আলোকিত স্বদেশ

ভারতে গত ২৪ ঘন্টায় সর্বোচ্চ পরিমাণ করোনা রোগী শনাক্ত হয়েছে বলে ভারতীয় স্বাস্থ্য মন্ত্রণালয় ও সেদেশের গণমাধ্যম গুলো এমন খবর প্রকাশ করেছে ন। বর্তমানে দেশটিতে হু হু করে বেড়েই চলছে করোনা আক্রান্তের সংখ্যা।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে পরিসংখ্যান থেকে বলা হয়েছে গত ২৪ ঘন্টায় দেশটির বিভিন্ন প্রদেশ থেকে মোট ৩৯০০ জন করোনা আক্রান্ত হয়েছেন, যা পূর্বের সব রের্কড ভেঙে নতুন রের্কড তৈরি হলো। এখন পর্যন্ত ভারতে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৪৬৪৩৩ জন।

ভারতে করোনা ভাইরাস ( কোভিড-১৯) শনাক্তের জন্য প্রায় ১১ লাখ ৯০ হাজার ব্যাক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে তার মধ্যে ৪৬৪৩৩ জনের নমুনায় করোনা পজেটিভ ধরা পরে এবং মৃত্যু হয়েছে ১৫৫৮ জনের। তবে এ বিষয়টি নিয়ে দেশটির চিকিৎসা বিজ্ঞানীরা জানিয়েছেন, যদি আমরা এখনও স্বচেতন না হই তাহলে আরো বড় ধরনের হুমকির মুখে পড়তে পারে মানব সভ্যতা।

গত ০৫ মে মঙ্গলবার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে গণমাধ্যমকে দেয়া এক প্রতিবেদনে বলা হয়েছে দেশটিতে এক দিনে করোনায় আক্রান্তের সংখ্যা পূর্বের সব রেকর্ড ছাড়িয়ে গেল। পূর্বের রেকর্ড অনুযায়ী গত ০৩ মে দেশটিতে বেশি সংখ্যক মানুষ আক্রান্ত হয়েছিলেন, যার সংখ্যা ছিল ২৬৪৪ জন।

কিন্তু গত ০৫ মে মঙ্গলবার সেই পরিসংখ্যান কে অতিক্রম করে সৃষ্টি করেছে নতুন রেকর্ড। ০৫ মে মঙ্গলবার গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছে
৩৯০০ জন এবং ভারতের মোট মৃত্যুর সংখ্যা ১৫৬৮ জন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here