আবারও ধেয়ে আসছে শক্তিশালী ঘূর্ণিঝড়

0
13

অনলাইন ডেস্ক – আলোকিত স্বদেশ

আবারও ভারতের দিকে ধেয়ে আসছে শক্তি শালী ঘূর্ণিঝড় “নিসর্গ “। ঘূর্ণিঝড় আম্ফানের রেশ কাটতে না কাটতে আবারো হাঘাত হানতে যাচ্ছে শক্তি শালী ঘূর্ণিঝড় ” নিসর্গ “।

তবে এবার বঙ্গোপসাগরে নয় নিসর্গ নামক ঘূর্ণিঝড় টির উৎপত্তি হয়েছে ভারতের মুম্বাই থেকে ৬৯০ কিলোমিটার দক্ষিণ পশ্চিমে আরব সাগরে। যা সুরাট থেকে দূরত্ব ৯২০ কিলোমিটার দক্ষিণ পশ্চিমে আরব সাগরের মাঝে গভীর নিম্ন চাপে রুপে অবস্থান করছে।

ভারতের আবহাওয়া অধিদপ্তর জানিয়েছেন এই নিম্ন চাপটি শক্তি শালী ঘূর্ণিঝড়ে রুপান্তর হবে। তবে এক্ষেএে কয়েক দিন সময় লাগতে পারে। ভারতের আবহাওয়া অধিদপ্তরের কর্মকর্তারা জানান ঘূর্ণিঝড় আম্ফানের চেয়েও আসছে ঘূর্ণিঝড়টি শক্তি শালী হবে কিনা তা এখনো বলা যাচ্ছে না।

আবহাওয়াবিদরা আরো জানান-আরব সাগরে সচরাচর ঘূর্ণিঝড় দেখা যায় না, তাই ঘূর্ণিঝড় নিসর্গ কতটা ভয়াবহ হতে পারে তা সঠিকভাবে বলা যাচ্ছে না। তবে ঘূর্ণিঝড় টি ১২৫ কিলোমিটার বেগে বুধবার সকাল সাতটা থেকে দুপুর ১২ টার মধ্যে ভারতের মহারাষ্ট্রে আঘাত হানতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে ঘূর্ণিঝড় নিসর্গ মোকাবেলা করতে ভারতের এনডিআরএফ কমপক্ষে ১০ টি দল মোতায়েন করে রেখেছেন। এছাড়াও সবাইকে সাবধান থাকতে বলা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here