করোনার কারণে সৃষ্টি অনিশ্চয়তায় হজ পালনের সিদ্ধান্ত কি হবে জানালেন ধর্ম প্রতিমন্ত্রী

0
10

ডেস্ক রিপোর্ট – আলোকিত স্বদেশ

করোনা ভাইরাস (কোভিড-১৯) এর কারণে সৃষ্টি অনিশ্চয়তা চলতি বছর স্বাভাবিক ভাবে হজ পালন হবে কিনা তা আগামী ১৫ জুনের মধ্যে সিদ্ধান্ত নিবেন সৌদির হজ কতৃপক্ষ।বাংলাদেশের ধর্ম প্রতি মন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আবদুল্লাহ গণমাধ্যমের দেয়া এক সাক্ষাৎ কারে তিনি এ কথা জানিয়েছেন।

তিনি বলেন চলতি বছরে করোনা ভাইরাসের কারণে প্রায় দুই মাস পবিত্র মক্কা শরীফ ও মসজিদুল নববী বন্ধ থাকার পর গত ৩১ মে সৌদি কতৃপক্ষ তা সীমিত আকারে সাধারণত মুসল্লীদের জন্য খুলে দিয়েছেন। আর এরেই ধারাবাহিকতায় বাংলাদেশের ধর্ম মন্ত্রণালয় ও হজ বিষয়ক কর্মকর্তাবৃন্দ আশা প্রকাশ করেছেন চলতি বছরে হজ পালন নিয়ে।

বাংলাদেশের হজ সংশ্লিষ্ট কর্মকর্তারা ধারণা করছেন যেহেতু সাধারণ মুসল্লীদের জন্য পবিত্র মক্কা শরীফ ও মসজিদুল নববী খুলে দেয়া হয়েছে সেহেতু আমরা ধারণা করতে পারি এবছর হজ পালন হতে পারে।

এ বিষয়ে ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আবদুল্লাহ আলোকিত স্বদেশ কে জানান আগামী ১৫ জুনের মধ্যে সৌদি থেকে চলতি বছরের হজ বিষয়ে সিদ্ধান্ত আসবে বলে মনে করেন।

তিনি আরো বলেন এখন পর্যন্ত বাংলাদেশে হজ যাত্রীর নিবন্ধন হয়েছে ৬৬ হাজার। তার মধ্যে সরকারি ভাবে নিবন্ধন হয়েছে তিন হাজর ৪৫৭ জন এবং বেসরকারি ভাবে নিবন্ধন হয়েছে ৬১ হাজার ১৪২ জন। ধর্ম প্রতি মন্ত্রী বলেন আমাদের সার্ভার তথ্য অনুযায়ী গত ৩০ মে পর্যন্ত এ রিপোর্ট টি সংগ্রহ করা হয়েছে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here