স্বাস্থ্য মন্ত্রণালেয়র অবহেলায় বন্ধ হয়ে গেল ঢাবির করোনা টেষ্ট ল্যাব

0
9

ডেস্ক রিপোর্ট –   আলোকিত স্বদেশ 

বন্ধ হয়ে গেল ঢাকা বিশ্ব বিদ্যালয় থেকে প্রচালিত করোনা সনাক্ত করণ ল্যাবটি। জানা যায়- দেশে করোনা ভাইরাস প্রবণতা দিন দিন বেড়েই চলছে।

যাতে করে করোনা আক্রান্ত রোগী ও সাধারণ জনগন খুব সহজেই করোনা সনাক্ত করতে পারেন এর জন্য সরকার তথা স্বাস্থ্য মন্ত্রণালয় গত ১২ এপ্রিল ঢাকা বিশ্ব বিদ্যালয়সহ মোট ৪ টি বিশ্ব বিদ্যালয়কে করোনা টেষ্টর ল্যাব চালু করেন।

পরে গত ৫ই মে স্বাস্থ্য মন্ত্রণালয় আনুষ্ঠানিক ভাবে ঢাকা বিশ্ব বিদ্যালয়ের ল্যাবটি চালু করেন। এই ল্যাবটিতে দৈনিক প্রায় ৪০০ মানুষের নমুনা পরীক্ষা করা যেত কিন্তু হঠাৎ করে নানামুখি সমষ্যার কারণে গত সোমবার থেকে ল্যাবটি বন্ধ হয়ে গেছে।

ঢাকা বিশ্ব বিদ্যালয়ের করোনা টেষ্ট ল্যাবের সঙ্গে সম্পৃক্ততা সংশ্লিষ্ট ব্যাক্তিরা আলোকিত স্বদেশ কে জানান-ল্যাবটিতে টিকমত স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে সাপোর্ট না পাওয়া,সরঞ্জামের সংকট ও ল্যাবটিতে কর্মরত ব্যাক্তিরা অধিকাংশই চাকুরীজীবি।

লকডাউন খোলার পর সবাই যার যার কর্মস্হলে চলে গেছেন। এতে করে ল্যাবটিতে দক্ষ লোকজনের সংকট দেখা দেয়। এছাড়াও ল্যাবটিতে আর্থিক সংকট ও লজিস্টিক সুবিধাও পরিমাণ মত ছিল না।

আবার অনেকে মনে করেন স্বাস্থ্য মন্ত্রণালয় যদি পুরোপুরি ঢাকা বিশ্ব বিদ্যালয়ের ল্যাবটিতে আর্থিক সহায়তা সহ সব রকম সহযোগিতা করতো তাহলে হয়তো ল্যাবটি বন্ধ হতো না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here