হাসপাতাল ও ক্লিনিকে কোন রোগী চিকিৎসা বঞ্চিত হলে কঠোর ব্যাবস্হা নেয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী

0
18

ডেস্ক রিপোর্ট – আলোকিত স্বদেশ

দেশের হাসপাতাল ও ক্লিনিকে সাধারণ রোগী ভর্তি না করা এবং চিকিৎসা না পেয়ে রোগী মারা না যাওয়া নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড.এ কে আবদুল মোমেন। মন্ত্রী আরো বলেন যদি কোন হাসপাতালে রোগী ভর্তি বা চিকিৎসা না পেয়ে কেউ মারা যান তাহলে ঐ হাসপাতাল বা ক্লিনিকের বিরুদ্ধে কঠোর ব্যাবস্হা গ্রহণ করা হবে।

পররাষ্ট্রমন্ত্রী ড.এ কে আবদুল মোমেন আলোকিত স্বদেশকে জানান-একের পর এক বিনা চিকিৎসায় রোগী মারা যেতে পারে না। এটা সম্পূর্ণভাবে মানবতা বিরোধী। যেসকল হাসপাতাল ও ক্লিনিক সাধারণ মানুষকে চিকিৎসা বঞ্চিত করে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে ঐ সকল হাসপাতাল ও ক্লিনিকের কতৃপক্ষের বিরুদ্ধে কঠোর ব্যাবস্হা নেয়া হবে।

পররাষ্ট্র মন্ত্রী হাসপাতাল ও ক্লিনিক গুলোর কতৃপক্ষের উদ্দেশ্য হুশিয়ারী করে বলেন-এমন অমানবিক ঘটনা আর ঘটতে দেয়া যাবে না। আর যদি কোন হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা বঞ্চিত হয়ে কোন রোগী মারা যান, তাহলে ঐ হাসপাতাল বা ক্লিনিককে জরিমানা সহ আজীবনের জন্য সিলগালা করে দেয়া হবে।

পররাষ্ট্র মন্ত্রী আরো বলেন-এ ব্যাপারে বিভাগ, জেলা প্রশাসন সংশ্লিষ্টদের কাছে নির্দেশ পাঠানো হয়েছে। সিলেটে চিকিৎসা না পেয়ে রোগীর মৃত্যুতে দুঃখ প্রকাশ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here