দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ৮০ হাজার শিক্ষক পদ শুন্য, জানালেন এনআরটিসিএ

0
15
অনলাইন ডেস্ক – আলোকিত স্বদেশ 

দেশে অনন্ত ৮০ হাজার শিক্ষক পদ শুন্য হয়েছে বলে জানিয়েছেন বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কতৃপক্ষ (এনআরটিসিএ)। এনআরটিসিএ, র তথ্য অনুযায়ী দেশের বিভিন্ন মাদ্রাসা, স্কুল, কলেজ ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৮০ হাজার শিক্ষক পদ শুন্য হয়েছে। মৃত্যু জনিত কারণ ও শিক্ষকদের অবসরের কারণে শিক্ষক পদগুলো শুন্য হয়ে যায়। তবে এখন পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শুন্য পদে শিক্ষক নিয়োগ দেয়া হয়নি।

এনআরটিসিএ, র কতৃপক্ষ জানিয়েছেন – শিক্ষক নিয়োগ নিয়ে আদালত থেকে নিষেধাজ্ঞা থাকায় শিক্ষা প্রতিষ্ঠানগুলোর জন্য কোন শিক্ষক নিয়োগ দেয়া হয় নেই। তবে আদালত থেকে নির্দেশ পেলে দ্রুত বেসরকারি শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি দেয়া হবে।

এদিকে শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানরা জানিয়েছেন- (কোভিড-১৯) করোনা ভাইরাসের কারণে শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ থাকায় শুন্য পদ নিয়ে তেমন সমষ্যা হচ্ছে না তবে শিক্ষা প্রতিষ্ঠানগুলো খুলতে শুরু করলে নিয়মিত ক্লাস ও একাডেমিক কার্যক্রমের জন্য অনেকটা হিমশিম খেতে হবে।

গণমাধ্যমের সংবাদ ভিত্তিতে জানা যায়-গত ১৫ ডিসেম্বর বেসরকারি শিক্ষক নিয়োগ আগামী ৩০ দিন স্থগিত করেন আদালত। তবে আদালতের এই নিষেধাজ্ঞা ১৫ জানুয়ারীতে শেষ হবে বলে ধারণা করা হচ্ছে। এনআরটিসিএ, র চেয়ারম্যান মো. আশরাফ উদ্দিন গণমাধ্যম গুলোকে জানান- শিক্ষক নিয়োগের বিষয়টি নিয়ে যে জঠিলতার সৃষ্টি হয়েছে আমরা সেটি নিয়ে কাজ চালিয়ে যাচ্ছি। আমি আশা করছি দ্রুত শিক্ষক নিয়োগের বিষয়টি সমাধান হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here