হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ড! কমপক্ষে ১০ শিশুর মৃত্যু

0
41
অনলাইন ডেস্ক – আলোকিত স্বদেশ 

হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডে কমপক্ষে ১০ শিশুর মৃত্যু! অনাকাঙ্ক্ষিত এই অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে ভারত মহারাষ্ট্রের একটি হাসপাতালে।

ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমস সূত্রে জানা যায়- গত ৮ জানুয়ারি শুক্রবার দিবাগত রাত আনুমানিক ২ টার দিকে হাসপাতালটিতে আগুনের সূত্রপাত ঘটে। জানা গেছে মহারাষ্ট্রের ভান্ডারার জেনারেল হাসপাতালের ৪ তলার শিশু ওয়ার্ডে প্রথমে অগ্নিকাণ্ডের সূচনা ঘটে। ঐ দিন কর্তব্যরত এক নার্স শিশু ওয়ার্ড আগুনের ধোঁয়া দেখতে পেয়ে দ্রুত হাসপাতালের অন্যান্য কমর্চারী ও কতৃপক্ষকে জানান।

হাসপাতালে অগ্নিকাণ্ডের পর সেখান থেকে ৭ সাত নবজাতক শিশুকে উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে। নিহত ১০ নবজাতক শিশুদের বয়স এক থেকে তিনমাসের মধ্যে ছিল।

ভান্ডারার সিভিল সার্জন প্রমোদ খানদাতে গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে বলেন – হাসপাতালের শিশু বিভাগে আগুন লাগার প্রধান কারণ শর্টসার্কিট থেকে হতে পারে বলে ধারণা করা হয়েছে। অগ্নিকাণ্ডের সময় শিশু বিভাগে ১৭ নবজাতক শিশুকে চিকিৎসা দেয়া হচ্ছিল। তার পর আগুন লাগার কারণে সেখান থেকে ৭ নবজাতক শিশুকে উদ্ধার করা সম্ভব হলেও বাকী ১০ শিশুকে উদ্ধার করা সম্ভব হয়নি।

তিনি আরো জানান- শিশু ওয়ার্ডে আগুন লাগলে হাসপাতালের কর্মচারীরা প্রথমে অগ্নিনির্বাপক যন্ত্র দিয়ে আগুন নিভানোর চেষ্টা চালায় এবং ফায়ার সার্ভিসের টিমকে সংবাদ দেয় । পরে ফায়ার সার্ভিসের টিম এসে অগ্নিকাণ্ডের ঘটনাস্হল থেকে ৭ শিশুকে উদ্ধার করা সম্ভব হলেও বাকী ১০ জন নবজাতক শিশু মারা যান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here